Home / Sports / সাড়ে আট কোটির বোলার প্রথম ওভারেই দিলেন ২৫ রান।

সাড়ে আট কোটির বোলার প্রথম ওভারেই দিলেন ২৫ রান।

 

ভিত্তিমূল্য (বেস প্রাইজ) ছিল মাত্র ২০ লাখ রুপি। বিক্রি হয়েছেন ৮ কোটি ৪০ লাখ রুপিতে! এক বেশি দামের কারণ অফ স্পিন, লেগ ব্রেক, গুগলি, ক্যারাম বল, ফ্লিপার, টপ স্পিন এবং ব্যাটসম্যানের পায়ের পাতা লক্ষ্য করে দেয়া স্লাইডার আর্ম ইয়র্ক- এই সাত ধরনের বোলিং করতে পারেন বরুন চক্রবর্তী।

কিন্তু আইপিএল এর অভিষেক ম্যাচে এত চড়া দামের প্রতি সুবিচার করতে পারেননি ২৭ বছর বয়সী এ রহস্য স্পিনার। বুধবার কলকাতার ইডেন গার্ডেনে নিজের প্রথম ওভারে খরচ করেছেন ২৫ রান। কলকাতার ক্যারিবীয় তারকা সুনিল নারিনের কাছে আইপিএল তথা টি-টোয়েন্টি ক্রিকেটে নিজের প্রথম ওভারেই হজম করেছেন ৩টি ছক্কা ও ১টি চার।

এক ওভারে করতে হয় ছয় বল, কিন্তু বরুনের হাতে রয়েছে সাতটি ভ্যারিয়েশন। ফলে নিলামের সময় তাকে নিয়ে কাড়াকাড়ি পড়ে যায় আইপিএলের প্রায় প্রতিটি ফ্রাঞ্চাইজির মধ্যে। কলকাতা নাইট রাইডার্সই প্রথম বরুনকে নেয়ার আগ্রহ প্রকাশ করে। কিন্তু তাকে ছাড়তে রাজি নয় অন্য কোনো ফ্রাঞ্চাইজিও।

একে একে তাই বরুনকে নেয়ার দৌড়ে যোগ দেয় দিল্লি ক্যাপিটালস, চেন্নাই সুপার কিংস, কিংস ইলেভেন পঞ্জাব, রাজস্থান রয়্যালস। শেষ পর্যন্ত ৮.৪০ কোটি রুপিতে তাকে দলে ভেড়ায় প্রীতি জিনতার দল কিংস ইলেভেন পাঞ্জাব।

ফলে সাত ভ্যারিয়েশনের প্রতিটির মূল্যই ছাড়িয়ে ১ কোটি রুপির উপরে। নিজের বেজ প্রাইস থেকে ৪২ গুণ বেশিতে বিক্রয় হওয়া বিস্ময়কর এই স্পিনারকে নিয়ে পুরো ভারতে সরগরম লেগে যায়। ভারতের হয়ে তো কখনো খেলার কথাই নেই। ঘরোয়া ক্রিকেটেও খুব একটা নামি-দামি ক্রিকেটার ছিলেন না তিনি।

কিন্তু আইপিএল নিলামে হঠাৎ তামিলনাডুর স্পিনারের এমন চড়া মূল্যে বিকোনো নিয়েই তাই তোলপাড় উঠে যায় সোশ্যাল মিডিয়ায়। রীতিমতো বিস্ময় প্রকাশ করেছেন সবাই। কারণ, নামটাই যে অধিকাংশের কাছে অজানা! তাই সবার আগ্রহে ছিলো বরুনের প্রথম ম্যাচকে ঘিরে।

আসরে নিজেদের প্রথম ম্যাচে রাজস্থান রয়্যালসের বিপক্ষে বরুন চক্রবর্তীকে একাদশে নেয়নি পাঞ্জাব। দ্বিতীয় ম্যাচে সেই কলকাতার বিপক্ষেই সুযোগ পান বরুন, যারা কি-না নিলামে প্রথম আগ্রহ প্রকাশ করেছিল বরুনের ব্যাপারে। কিন্তু এ দলের বিপক্ষে অভিষেক ওভার বা ম্যাচ কোনোটাই সুখকর হয়নি বরুনের।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *